রক্ত মাখা
- শেখ ফরহাদ হোসেন ১৯-০৫-২০২৪

রক্ত দিয়ে ঘুরছে চাকা
গাড়ির চাকা, কলের চাকা
উঠছে প্রাসাদ উঁচু দালান
রক্ত মাখা, রক্ত মাখা।

উঠছে গড়ে নতুন সড়ক
মহাসড়ক ঘামে ভেজা
তৈরী হচ্ছে বড় সেতু
আম জনতার স্বপ্ন আঁকা
হাড়-হাভাতের রক্ত মাখা।

মহাকাব্য হচ্ছে লেখা
কল্পকথায় যাচ্ছে ভরে-
বইয়ের পাতা
লিখিয়ের নাম দুনিয়া জোড়া
কলম দিয়ে লিখছে তারা-
রক্ত লেখা রক্ত লেখা।

স্বপ্নের ছবি হচ্ছে আঁকা
রঙিন কালির নতুন ছবি
যত্ন করে আঁকছে ছবি
নামি-দামী শিল্পী কবি।
ক্যানভাসের বক্ষ জুড়ে-
গরীব দুখীর রক্ত মাখা রক্ত মাখা।

উন্নয়নের জোয়ারে ভাসছে-
এদেশ
যাচ্ছে ভেসে নিয়ম নীতি মূল্যবোধও,
শ্রমিক খুনের বিচার কার্য
যাচ্ছে ভেসে
ধর্ষকেরা রাজপথে হাঁটে বুক ফুলিয়ে
নেতার হাত গরীব দুখীর রক্ত মাখা
সোনার বাংলার ক্যানভাসে
ছবি আঁকা
দিনমজুরের রক্ত মাখা রক্ত মাখা।

০১-১১-২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।